Home / অন্যান্য / ব্রেকিং আবু ত্বহা মুহাম্মদ আদনানকে উদ্ধার করা হয়েছে

ব্রেকিং আবু ত্বহা মুহাম্মদ আদনানকে উদ্ধার করা হয়েছে

সাতদিন ধরে নিখোঁজ থাকার পর অবশেষে সন্ধান মিলেছে আলোচিত ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের। তিনি রংপুরের নিজ বাসায় ফিরেছেন। তবে কখন এবং কোথা থেকে তিনি উদ্ধার হয়েছেন তা জানা যায়নি।

শুক্রবার (১৮ জুন) দুপুরে রংপুর কোতোয়ালি থানার ওসি আব্দুর রশিদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ১০ জুন রংপুর থেকে ফেরার পথে রাজধানীর গাবতলী এলাকা থেকে আবু ত্ব-হা মুহাম্মদ আদনান নিখোঁজ হন অভিযোগ করেন। সেসময় তার সঙ্গে ছিলেন তার গাড়িচালক আমির উদ্দিন, সঙ্গী ফিরোজ ও আব্দুল মুহিত। ওই দিন রান থেকে নিখোঁজ রয়েছেন তারা।

সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজি শেষে পরদিন আদনানের মা আজেদা বেগম রংপুরের কোতোয়ালি থানায় জিডি করেন।

এদিকে ত্ব-হার নিখোঁজ হওয়ার তথ্য জানিয়ে দারুসসালাম এবং মিরপুর থানায় গেলে কোনো থানাই জিডি বা মামলা গ্রহণ করেনি বলেও অভিযোগ করে তার পরিবার।

স্বামীকে ফিরে পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে খোলা চিঠি দিয়েছেন আবু ত্ব-হার স্ত্রী সাবেকুন নাহার। এছাড়াও পুলিশ মহাপরিদর্শক ও র‌্যাবের মহাপরিচালক বরাবরও দুটি চিঠি দেন তিনি।

আরও পড়ুন
২০১৯ বিশ্বকাপ শেষ হয়েছে প্রায় ৩ বছর চলছে। জয়ের জন্য মাঠে লড়াই করা ক্রিকেটাররা ফিরে গিয়েছেন নিজ নিজ দেশে। চার বছর পরের বিশ্বকাপে অনেককেই দেখা যাবে না। অনেকেই অবসর নিয়ে ফেলবেন। সেই সব তারকা ক্রিকেটারদের নিয়ে যদি একটা দল তৈরি করা হয়, তা হলে কেমন হবে তা? দেখে নেওয়া যাক সেই একাদশ।

ক্রিস গেইল: এই দলের হয়ে ওপেন করবেন ‘ইউনিভার্স বস’ ক্রিস গেল। এই ক্যারিবিয়ান তারকা যে কোনো বলে ছয় মারার জন্য বিখ্যাত। যদিও বয়স থাবা বসিয়েছে গেলের রিফ্লেক্সে।

হাশিম আমলা: গেইলের সঙ্গে ওপেন করতে নামবেন হাশিম আমলা। ২০২৩ সালের বিশ্বকাপ না খেলার সম্ভাবনাই প্রবল। দক্ষিণ আফ্রিকার এই ওপেনার বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ওয়ানডে খেলেছিলেন ২০০৮ সালে।

ফাফ ডু প্লেসি: তিন নম্বরে ব্যাট হাতে নামবেন ফাফ ডু প্লেসি। হাশিম আমলার তিন বছর পরে ২০১১ সালে ভারতের বিরুদ্ধে ম্যাচ দিয়ে অভিষেক ঘটেছিল ডু প্লেসির। ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ তার খেলার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।

রস টেলর: ভারতের চার নম্বর পজিশন নিয়ে এখনও সমস্যা দূর হয়নি। নিউজিল্যান্ডের তারকা টেলর চার নম্বরে ভালো ব্যাট। ২০২৩ ক্রিকেট বিশ্বকাপে তার খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

এমএস ধোনি: ধোনির অবসর নিয়ে জল্পনা তুঙ্গে। উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে ধোনিই অটোমেটিক চয়েস। মাশরাফি বিন মর্তুজা: বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ অলরাউন্ডার মাশরাফি। বাংলাদেশের উত্থানের পিছনে মাশরাফির বড় ভূমিকা রয়েছে।

মহম্মদ হাফিজ: লোয়ার মিডল অর্ডারে অন্যতম ভরসা হতে পারেন পাকিস্তানের মহম্মদ হাফিজ। ১৬ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলা হয়ে গিয়েছে এই পাক তারকার। ২০০৩ সালে জিম্বাবুয়ের বিরুদ্ধে ওয়ানডে ম্যাচ দিয়ে অভিষেক ঘটেছিল মহম্মদ হাফিজের।

মহম্মদ নবি- আফগানিস্তানের মতো একটি দলের হয়ে খেললেও মহম্মদ নবির অলরাউন্ড পারফরম্যান্স দেখে মুগ্ধ ক্রিকেটবিশ্ব। পরের বিশ্বকাপে আফগানিস্তানের জার্সি গায়ে নবিকে দেখা যাবে না।

মাশরাফি বিন মর্তুজা: বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ অলরাউন্ডার মাশরাফি। বাংলাদেশের উত্থানের পিছনে মাশরাফির বড় ভূমিকা রয়েছে।

লাসিথ মালিঙ্গা: ব্যাটসম্যানদের ত্রাস শ্রীলঙ্কার এই তারকা ফাস্ট বোলার। মালিঙ্গার ইয়র্কারের জবাব নেই অনেক ব্যাটসম্যানের কাছেই। সদ্য সমাপ্ত বিশ্বকাপে ইংল্যান্ডও সামলাতে পারেনি মালিঙ্গার ইয়র্কার।

লিয়াম প্লাঙ্কেট: পরের বিশ্বকাপে হয়তো দেখা যাবে না ইংল্যান্ডের তারকা সিমার লিয়াম প্লাঙ্কেটকেও। সেই ২০০৫ সাল থেকে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন তিনি। দেখতে দেখতে ইংল্যান্ডের বোলিং বিভাগের প্রধান ভরসা হয়ে উঠেছিলেন তিনি।

ওয়াহাব রিয়াজ: পিতার মৃত্যুর জন্য ক্রিকেটে মনোনিবেশ করতে পারেননি একসময়ে। দল থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। বিশ্বকাপে দারুণভাবে ফিরে আসেন। ২০০৮ সালে জিম্বাবুয়ের বিরুদ্ধে ম্যাচ দিয়ে অভিষেক ঘটেছিল ওয়াহাব রিয়াজের। ২০২৩ সালের আগেই হয়তো তিনি অবসর নেবেন।

About admin

Check Also

মৎস্যকন্যা রহ’স্য, সত্যিই কি তাদের অস্তিত্ব আছে?

সাহিত্য-সিনেমা থেকে শুরু করে লোকজ সংস্কৃতিতে উপস্থিত ‘মৎসকন্যা’ নিয়ে কখনো কি ভেবেছেন? শ’রীরের উপরিভাগ না’রীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *