Home / অন্যান্য / “পাক পেসার আফ্রিদির ঘরে বউ হয়ে যাচ্ছে আফ্রিদির মে’য়ে”

“পাক পেসার আফ্রিদির ঘরে বউ হয়ে যাচ্ছে আফ্রিদির মে’য়ে”

পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি বড় মে’য়েকে বিয়ে দিচ্ছেন। বর দেশটির তরুণ পেসার শাহীন শাহ আফ্রিদি।

দুপক্ষের পরিবারের বরাত দিয়ে এ ত’থ্য নিশ্চিত করেছে পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ।

গণমাধ্যমটি জানিয়েছে, আফ্রিদির ২০ বছর ব’য়সী মে’য়ে আকসা আফ্রিদির স’ঙ্গে বিয়েবন্ধ’নে আবদ্ধ হতে যাচ্ছেন সুদর্শন এ পেসার। আফ্রিদির পাঁচ মেয়ে রয়েছে। এদের মধ্যে আকসা সবার বড়।

ক্রিকইনফোর ত’থ্যমতে, শাহীন শাহ আফ্রিদির ব’য়স ২০ বছর। অর্থাৎ দুজনের ব’য়স একই। তাদের গোত্রও এক। পারিবারিকভাবে এ বিয়েতে কারও অসম্মতি নেই।

শাহীন শাহ আফ্রিদির বাবা আয়াজ খান পাক গণমাধ্যমে বলেছেন, দুই পরিবারের বন্ধ’নকে আরও মজবুত ও দীর্ঘ করতে শহীদ আফ্রিদিকে প্রস্তাব পাঠাই আমরা। তিনি সানন্দে আমাদের প্রস্তাব মেনে নেন। তার বড় মে’য়ে আকসা আমাদের ঘরের বউ হয়ে আসছে।

এদিকে শহীদ আফ্রিদির পক্ষ থেকে জানানো হয়েছে, বিয়ে এখনই হবে না। শাহীন দুর্দান্ত ক্রিকেট খেলে যাচ্ছেন আর আকসা পড়ালেখা করছেন। দুজনই নিজ নিজ ক্ষেত্রে মনোযোগী। তাই পড়ালেখা সম্পন্ন হওয়ার পর শাহীনের ঘরের বউ হয়ে যাবেন আকসা। তার আগে আনুষ্ঠানিকভাবে বাগদান সেরে রাখা হবে।

প্রস’ঙ্গত ২০১৮ সালে পাকিস্তানের জার্সিতে আন্তর্জাতিকে অভিষেক ঘটে শাহীন শাহ আফ্রিদি। এখন অবধি ১৫ টেস্ট, ২২ ওয়ানডে ও ২১টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন তিনি। টেস্টে তার উইকেট সংখ্যা ৪৮টি। ওয়ানডেতে ৪৫ ও টি-টোয়েন্টিতে ২৪ উইকেট শি’কার করেছেন সুদর্শন এ পেসার।

অবশেষে দলে জায়গা করে নিলো আশরাফুল ও নাসির হোসেন

বাংলাদেশের ক্রিকে’টের এই অবস্থায় আসতে অনেক কাট খড় পুড়াতে হয়েছে। অবদান রয়েছে বাংলাদেশের অনেক ক্রিকেটারের যাদের নাম হয় আমরা ভু’লতে বসেছি। কিন্ত ইএসপিএনক্রিকইনফো এখনো ভু’লেনি।

একসময় ছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক। ফিক্সিং কাণ্ড প্রমাণিত হওয়ায় একবার জায়গা হা’রানোর পর আর প্রত্যাবর্তন হয়নি জাতীয় দলে।তবে এখনো অনেকে মোহাম্ম’দ আশরাফুলকে দেশের অন্যতম বড় ক্রিকেট তারকা ভাবেন।

সেই আশরাফুল রয়েছেন ইএসপিএনক্রিকইনফোর বাছাইকৃত বাংলাদেশের ‘ড্রিম ইলেভেন’ বা স্বপ্নের একাদশে।আশরাফুল ছাড়াও একাদশে বড় চমক নাসির হোসেনের অন্তর্ভুক্তি। জাতীয় দলের হয়ে খেলা এই ক্রিকেটার এখন ঘরোয়া ক্রিকে’টেও ঠিকঠাক সুযোগ পান না।

তবে যখন জাতীয় দলে খেলেছে, প্রবল প্রতাপের স’ঙ্গেই নিজের জায়গা আঁকড়ে ছিলেন। তাকে ভাবা হত বাংলাদেশের সেরা ফিনিশার। সেই নাসির জাতীয় দলের বাইরে থাকলেও ইএসক্রিকইনফোর একাদশে রয়েছে তার নাম।বাছাইকৃত একাদশের অধিনায়ক হিসেবে রাখা হয়েছে মাশরাফি বিন মুর্তজাকে, যার হাত ধরে একদিনের ক্রিকে’টে অভাবনীয় উন্নতি করে বাংলাদেশ।

উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে আছেন মুশফিকুর রহিম। পঞ্চপাণ্ডবের বাকি তিন সদস্য তামিম ইকবাল, সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদও আছেন একাদশে।

বর্তমান জাতীয় দলের তারকা ব্যাটসম্যান লিটন দাস আছেন একাদশে, যিনি ব্যাটিং ওপেনিংয়ে তামিমের স’ঙ্গী। পেসারদের মধ্যে মাশরাফি ছাড়াও আছেন মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। স্পেশালিষ্ট স্পিনার হিসেবে আছেন দেশের ইতিহাসের অন্যতম সেরা দুই স্পিনার মোহাম্ম’দ রফিক ও আব্দুর রাজ্জাক।

একনজরে ইএসপিএনক্রিকইনফোর ড্রিম বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্ম’দ আশরাফুল, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মোহাম্ম’দ রফিক, আব্দুর রাজ্জাক, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

About admin

Check Also

মৎস্যকন্যা রহ’স্য, সত্যিই কি তাদের অস্তিত্ব আছে?

সাহিত্য-সিনেমা থেকে শুরু করে লোকজ সংস্কৃতিতে উপস্থিত ‘মৎসকন্যা’ নিয়ে কখনো কি ভেবেছেন? শ’রীরের উপরিভাগ না’রীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *