Home / অন্যান্য / ৩৪ পয়সায় কথা বলুন যেকোন নম্বরে

৩৪ পয়সায় কথা বলুন যেকোন নম্বরে

মিনিট প্রতি মাত্র ৩০ পয়সা খরচে (ভ্যাটসহ ৩৪ পয়সা) দেশের যেকোনো মোবাইল অপারেটর ও ল্যান্ডফোনে কথা বলা যাবে চালু হয়েছে এমনই একটি টেলিসেবা অ্যাপ। ‘আলাপ’ নামের এ অ্যাপটিতে নিবন্ধ’ন করলে পাওয়া যাবে ১৫ মিনিট ফ্রিতে কথা বলার সুযোগ।

এর বাইরেও থাকছে নানান সুযোগ-সুবিধা। শুক্রবার (২৬ মার্চ) মহান স্বাধীনতা দিবস উপলক্ষে গ্রাহকদের জন্য অ্যাপটি চালু করেছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল)।

জানা গেছে, আলাপ নামের এ অ্যাপ থেকে যেকোনো মোবাইল বা ল্যান্ডফোনের নম্বরে ফোন করা যাবে। মিনিটি প্রতি খরচ পড়বে ৩০ পয়সা, স’ঙ্গে দশমিক ১৫ শতাংশ ভ্যাট যোগ হবে।

সবমিলিয়ে মিনিট প্রতি সাড়ে ৩৪ দশমিক পয়সা খরচ হবে। তবে অ্যাপ থেকে অ্যাপে কথা বললে কোনো খরচ হবে না। তবে প্রথম অ্যাপটি নিবন্ধ’ন করলেই পাওয়া যাবে ১৫ মিনিট ফ্রি টক-টাইম। গুগল প্লে স্টোর ও আইওস থেকে আলাপ (alaap) লিখে সার্চ দিলেই পাওয়া যাবে অ্যাপটি।

নিবন্ধ’নের সময় জাতীয় পরিচয়পত্র দরকার হবে। এছাড়া খুব সহজেই এক জন গ্রাহক অ্যাপটি নিবন্ধ’ন করতে পারবেন।

এতে কোনো খরচ হবে না। বিটিসিএল-এর ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন জানান, ইতোমধ্যে ৫০ হাজারের বেশি গ্রাহক নিবন্ধ’ন করে অ্যাপটি ব্যবহার করছেন। এ অ্যাপ থেকে যেকোনো মোবাইল বা ল্যান্ডফোনের নম্বরে ফোন করা যাবে।

মিনিটপ্রতি সাড়ে ৩৪ পয়সা খরচ হবে। তবে অ্যাপ থেকে অ্যাপে কথা বললে কোনো খরচ হবে না। তিনি জানান, নিবন্ধ’নের পর প্রত্যেক গ্রাহক ০৯৬৯৬ এই কোড পাবেন। যেকোনো অপারেটর থেকে অ্যাপ ব্যবহারকারীরা ০৯৬৯৬ কোডের পর মূ’ল নম্বরটি বসিয়ে কল করতে পারবেন।

আবার যাকে কল করবেন তার যদি অ্যাপটি ইন্সটল করা নাও থাকে তারপরও ওই কোড ব্যবহার করে কল করা যাবে। শুধু ইন্টারনেট কানেকশনটা থাকলেই হবে।

মেহজাবীনের প্রেম যেভাবে বদলে দিলো নিশো’কে!

এখন কি চলে? নাটকপাড়ায় এমন প্রশ্ন করা হলে জবাব আ’সছে ‘নিশো-মেহজাবীন’। মানে এই দুই তারকা এখন ট্রেন্ড।

যে কোনো নাটক-টেলিছবিতে এই জুটির উপ’স্থিতি মানেই দর্শকের বাড়তি আ’গ্রহ। দারুণ হৈ চৈ। ইউটিউব চ্যানেলগুলো নিশো আর মেহজাবীনের নাটক এলেই মুহূ’র্তেই ভাইরাল হয়ে যায়।

স্বভাবতই তাদের চাহি’দা এখন তুঙ্গে। সেই চাহি’দার যোগান দিতে নিশো-মেহজাবীনও চেষ্টার ত্রুটি রাখছেন না। বলা চলে মাসের বেশিরভাগ দিনগুলো তারা একস’ঙ্গে ই কা’টাচ্ছেন শু’টিংয়ের জন্য। তাই চারদিকে

তাদের ব্য’ক্তি স’স্পর্কের রসায়ন নিয়ে অনেক গুঞ্জনও ছড়ায়।

সেই গুঞ্জন কতোটা সত্যি বা মিথ্যে তা কেবল দুই তারকাই ভালো জা’নেন। তবে স’ম্প্রতি একটি নাটকে তারা অভিনয় ক’রেছেন যেখানে মেহজাবীন চৌধুরীর প্রেম বদলে দেয় আফরান নিশোর জীবন।

সেই গল্পে মফস্বল শহরের ব’খাটে যুবক নিশো। সারাদিন ব’ন্ধুদের নিয়ে আড্ডা মা’রাই যার মূ’ল কাজ। একই শহরের বিপরীত ঘরানার মে’য়ে মেহজাবীন। যার দুটো চোখ ছাড়া সবই পর্দায় ঢাকা থাকে। হাজি সাহেবের

যোগ্য মে’য়ে হিসেবে সবাই প্রশংসা করে তার।

মূ’লত এমন দুটি বিপরীত স্রোতের চরিত্রকে এক করলেন নির্মাতা রুবেল হাসান। নি’র্মাণ করলেন বিশেষ নাটক ‘মহব্বত’। মেজবাহ উদ্দিন সুমনের চিত্রনাট্যে নাটকটি প্রযোজনা করেছে সিএমভি।

নির্মাতা রুবেল হাসান বলেন, ‘গ্রামে বা মফস্বল শহরে এমন অসংখ্য চরিত্র আম’রা প্রতিনিয়ত দে’খতে পাই। এসব চরিত্র নিয়ে নেতিবাচক গল্পই বেশি শুনি। তবে এই নাটকের মাধ্যমে বিশেষ একটি দিক তুলে ধ’রার চেষ্টা

করেছি। এতে যেমন ভিন্ন একটি গল্প আছে তেমনি দারুণ একটি বার্তাও আছে দর্শকদের জন্য।’

প্রযোজক এসকে সাহেদ আলী পাপ্পু জা’নান, রোজার আগের বিশেষ চ’মক হিসেবে এপ্রিলের প্রথম সপ্তাহে ‘মহব্বত’ উন্মু’ক্ত হবে সিএমভি’র ইউটিউব চ্যানেলে।

About admin

Check Also

মৎস্যকন্যা রহ’স্য, সত্যিই কি তাদের অস্তিত্ব আছে?

সাহিত্য-সিনেমা থেকে শুরু করে লোকজ সংস্কৃতিতে উপস্থিত ‘মৎসকন্যা’ নিয়ে কখনো কি ভেবেছেন? শ’রীরের উপরিভাগ না’রীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *