Home / লাইফস্টাইল / এবার নোয়াখালীর ভাষায় ‘বিয়ের কার্ড’ ভাই’রাল

এবার নোয়াখালীর ভাষায় ‘বিয়ের কার্ড’ ভাই’রাল

বিয়ের পিঁড়িতে বসবেন আর দাওয়াতের কার্ড ছাপাবেন না তা তো হয় না। তবে এবার ইন্টারনেট দুনিয়াতে নজর কাড়লো নোয়াখালীর আঞ্চলিক ভাষায় রচিত একটি বিয়ের কার্ড।

‘যার লগে যার বিয়া’ শিরোনামের কার্ডটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এরইমধ্যে ভাই’রাল হয়ে গেছে।কার্ডে নোয়াখালীর আঞ্চলিক ভাষায় বিয়ের দিনক্ষণের পর সবাইকে যেভাবে সম্বোধ’ন করে বলা হয়েছে, পাঠকের উদ্দেশে তা হুবহু তুলে ধ’রা হলো: ‘‘বেঁকে আঁর সালাম নিয়েন, যে দিন আঁর বিয়া হেই দিন আমনেরা বেঁকে আঁর লগে আর হোর বাড়ীত যাইবেন,

হিয়ার হরের দিন আঁঙ্গো বাড়ীত আইবেন আর আঁঙ্গো বেঁকের লাই দোয়া করইবেন।–ইতি আমনেগো বেঁকের আদরের, ইয়াছিন (নোয়াখাইল্ল্যা)’’ এ বি’ষয়ে পাত্র ইয়াছিনের স’ঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলা ডট রিপোর্ট’কে বলেন, ‘‘বি’ষয়টা সবার কাছে অনেক কৌতুহলী যে আঞ্চলিক ভাষায় বিয়ের কার্ড ছাপা হলো। আ’সলে আমি ব্যতীক্রমী চিন্তাধারা থেকেই এমনটা করেছি।

আর বিয়ে যেহেতু মানুষের জীবনে অনেক বড় একটা বি’ষয় সেহেতু এটাকে স্বরণীয় করে রাখার চিন্তাধারা থেকেই এমন প’রিকল্পনা। এখন পর্যন্ত পরিবার এবং যারা যারা দেখেছেন সবাই অনেক হাস্যকরভাবেই বি’ষয়টা গ্রহণ ক’রেছেন।’’ ইয়াছিন জা’নান, নিজেদের পছন্দের পর পারিবারিকভাবেই তার বিয়ে হচ্ছে। কন্যা রাবিয়া বসরী তার পূর্ব পরিচিত। স্থা’নীয় এলাকায় ইয়াছিনের ব্যবসা রয়েছে।

About admin

Check Also

আবু ত্ব-হার মায়ের কাছে ফোন দিয়ে মুক্তিপণ দাবি

ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ১০ জুন থেকে নিখোঁজ। সঙ্গে রয়েছেন তার সফরসঙ্গী আব্দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *