Home / লাইফস্টাইল / ক’রোনা ঠে’কাতে হ’স্তমৈ’থুন?? এ কেমন পরামর্শ নিউইয়র্কের স্বাস্থ্য দফতরের?

ক’রোনা ঠে’কাতে হ’স্তমৈ’থুন?? এ কেমন পরামর্শ নিউইয়র্কের স্বাস্থ্য দফতরের?

সারা বিশ্বে ক’রোনা ম’হামা’রীর আকার নিয়েছে। ক’রোনা ভাই’রাস দিনে দিনে ছড়িয়ে পড়ছে , ক’রোনা ভাই’রাসের মারণ থাবা বিশ্বের বহু মানুষের প্রা’ণ কেড়ে নিয়েছে।

বাইরের দেশগু’লিতে ইতিমধ্যে মৃ’ত্যু মিছিল দেখে নিয়েছে মানুষ। বিশেষ করে ইতালিতে ভ’য়াবহতা সবচেয়ে বেশি। দশ হাজার মানুষ এর মধ্যে মা’রা গেছে ইতালিতে। এছাড়াও স্পেন জার্মান, আমেরিকায় একই অবস্থা।

সারা বিশ্ব বি’পর্যস্ত ক’রোনা নিয়ে । সারা বিশ্বে ক’রোনা রুখতে লকডাউন জারি করা হয়েছে , লকডাউনে আমেরিকা স্পেন জার্মানের সাথে ভারতও রয়েছে।

এখনও পর্যন্ত সারা বিশ্বে আ’ক্রান্তের সংখ্যা ৭ লক্ষ ২৩ হাজারে দাঁড়িয়েছে, এর মধ্যে মৃ’ত্যু হয়েছে ৩৪ হাজারের মত। দিনে দিনে বেড়েই চলেছে ক’রোনা আ’ক্রান্তের সংখ্যা। বিশ্বের কোনো না প্রান্তে প্রতিদিনই কেউ না কেউ আ’ক্রান্ত হচ্ছে। ক’রোনা নিয়ে উ’দ্বিগ্ন সারা বিশ্ব।

আ’ক্রান্তের সংখ্যার বিচারে মা’র্কিন যু’ক্তরাস্ট্র সবার উপরে এখনও পর্যন্ত। সেখানে এখনও পর্যন্ত আ’ক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৪২ হাজার ৬৩৭ জন। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আ’ক্রান্তের সংখ্যা। আমেরিকায় এখনও পর্যন্ত মৃ’তের সংখ্যা ২ হাজার ৪৮৫ জন। পরিস্থিতি ক্রমশ ভ’য়াবহ হচ্ছে মা’র্কিন যু’ক্তরাস্ট্রে।

ক’রোনা ঠে’কাতে অভিনব পদ্ধতিতে প্রচার করা হচ্ছে মা’র্কিন যুক্তরাস্ট্রে। স’রকারী ও বেস’রকারী উপায় সচেতনতা মুলক প্রচার করা হচ্ছে আমেরিকায়।

এমনই একটা প্রচার নজর কে’ড়েছে নেটদুনিয়ায়। সম্প্রতি দ্য নিউইয়র্ক সিটি ডিপার্টমেন্ট অব হেলথ অ্যান্ড মেন্টাল হাইজিন এর পক্ষ থেকে টুইট করা হয়েছে তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে।

এই টুইটে বলা হয়েছে ক’রোনা সং’ক্রমণ ঠে’কাতে যৌ*aনস’ঙ্গ’ম বা যৌ*aন সংস্প’র্শ করতে বারণ করা হয়েছে। যৌ*aন স’ঙ্গমের পরিবর্তে হ’স্তমৈ’থুন করার পরাম’র্শ দেওয়া হয়েছে টুইটে।

টুইটে লেখা হয়েছে ‘আপনার সুরক্ষিত যৌ*aনস’ঙ্গী হল আপনার হাত, হ’স্তমৈ’থুনে ছড়াবে নাএছাড়াও স্বাস্থ্য দফতর থেকে আলি*ঙ্গন থেকে বিরত থাকতে বলা হয়েছে।

About admin

Check Also

আবু ত্ব-হার মায়ের কাছে ফোন দিয়ে মুক্তিপণ দাবি

ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ১০ জুন থেকে নিখোঁজ। সঙ্গে রয়েছেন তার সফরসঙ্গী আব্দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *