Home / লাইফস্টাইল / দোকান-শপিংমল খোলার তারিখ ঘোষণা

দোকান-শপিংমল খোলার তারিখ ঘোষণা

চলমান লকডাউন আসছে ২৮ এপ্রিল শেষ হবে। এর আগেই সোমবার (২৬ এপ্রিল) থেকে দোকান-শপিংমল খোলা হবে জানান বাংলাদেশ

দোকান মালিক সমিতির সভাপতি হেলালউদ্দিন। বৃহস্পতিবার (২২ এপ্রিল) বাণিজ্য স’চিব ও মন্ত্রী পরিষদ স’চিবের স’ঙ্গে আলাপের পরিপ্রেক্ষিতে তিনি এ কথা বলেন।

হেলালউদ্দিন বলেন, আজ বাণিজ্য স’চিব আমাকে ডেকে নিয়েছেন। তার স’ঙ্গে এবং মন্ত্রী পরিষদ বিভাগের স’চিবের স’ঙ্গে কথা বলে এসেছি। তারা আমাদের ইঙ্গিত দিয়েছেন, রোববার আমরা একটা সুসংবাদ পাব। আগামী রোববার (২৫ এপ্রিল) আমাদের একটা সুসংবাদ দেয়া হবে। এর ভিত্তিতে সোমবার (২৬ এপ্রিল) থেকে দোকান, ব্যবসা প্রতিষ্ঠান চালু করতে পারবো বলে আশা করছি।

কবরীর ৫ ছেলে কে কোথায় আছেন
বাংলা সিনেমার সদ্য প্রয়াত অভিনেত্রী সারাহ বেগম কবরী নিজে কানাডার অভিবাসী না হলেও তার চতুর্থ ছেলে জয়নাল চিশতী এখন কানাডার অভিবাসী।

তিনি কানাডায় ইঞ্জিনিয়ারিং পড়াশোনা শেষ করে স্থায়ীভাবে বসবাস করছেন। বর্তমানে জয়নাল স্ত্রী’কে নিয়ে ওটোয়ায় থাকেন। মায়ের মৃ’ত্যুতে সে ভেঙ্গে পড়ছে। ক’রোনার কারণে অ’সুস্থ মাকে আব্দি দেখা সম্ভব হয়নি তার।

টানা ১২ দিন ক’রোনাভা’ইরাসেের স’ঙ্গে যু’দ্ধ করে শুক্রবার দিবাগত রাত (১৭ এপ্রিল) ১২টা ২০ মিনিটে না ফেরার দেশে চলে গেছেন ঢাকাই সিনেমার

কিংবদন্তি অভিনেত্রী সারাহ বেগম কবরী (৭০)। মৃ’ত্যুকালে পাঁচ ছেলে রেখে গেছেন তিনি। কবরীর সেই পাঁচ ছেলে হলেন-অঞ্জন চৌধুরী, রিজওয়ান চৌধুরী, শাকের ওসমান চিশতি, চিশতী ও শান ওসমান।

কবরীর ব্যক্তিগত সহকারী নূর উদ্দিন জানান, অভিনেত্রীর বড় ছেলে অঞ্জন চৌধুরী অনেক বছর ধরে যুক্তরাষ্ট্রে স্থায়ী। সেখানে তিনি চাকরি করেন। যুক্তরাষ্ট্রে গিয়ে শুরুতে লেখাপড়া করেন অঞ্জন।

তারপর এক সময় চাকরি নেন। পরে সেখানেই স্থায়ীভাবে বসবাস শুরু করেন। প্রয়াত ‘মিষ্টি মে’য়ে’ খ্যাত নায়িকার দ্বিতীয় ছেলে রিজওয়ান চৌধুরীও যুক্তরাষ্ট্র থেকে লেখাপড়া করেছেন।

সেখানে এক সময় চাকরিও করেছেন। তবে পরে সেখান থেকে চলে যান সংযুক্ত আরব আমিরাতে। বর্তমানে দেশটির দুবাইয়ে চাকরি করছেন তিনি। জয়নালের নিকটতম আত্মীয় স’ঙ্গীতশিল্পী নাহিদ কবির কাকলী জানান, সে মায়ের শো’কে কিংকর্তব্যবিমূঢ়। জয়নাল ফোন এবং ফেইসবুক আইডিতেও সাড়া দিচ্ছেন না! তার মধ্যে তার স্ত্রী স’ন্তান সম্ভাবনা।

কবরীর সবচেয়ে ছোট শান ওসমান চিশতী। তার ব’য়স প্রায় ৩০। তিনি শা’রীরিক প্রতিব’ন্ধী। উল্লেখ্য, ১৯৫০ সালের ১৯ জুলাই চট্টগ্রামের বাঁশখালীতে জ’ন্মগ্রহণ করেন কবরী। তার আসল নাম ছিল মিনা পাল। বাবা শ্রীকৃষ্ণদাস পাল এবং মা লাবণ্য প্রভা পাল।১৯৬৩ সালে মাত্র ১৩ বছর বয়সে নৃত্যশিল্পী হিসেবে মঞ্চে উঠেছিলেন তিনি। তারপর টেলিভিশন ও সবশেষে সিনেমায়। কবরী বিয়ে করেন চিত্ত চৌধুরীকে। সম্প’র্ক বিচ্ছেদের পর ১৯৭৮ সালে তিনি বিয়ে করেন সফিউদ্দীন সরোয়ারকে। ২০০৮ সালে তাদেরও বিচ্ছেদ হয়ে যায়।

About admin

Check Also

আবু ত্ব-হার মায়ের কাছে ফোন দিয়ে মুক্তিপণ দাবি

ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ১০ জুন থেকে নিখোঁজ। সঙ্গে রয়েছেন তার সফরসঙ্গী আব্দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *