Home / লাইফস্টাইল / বিশাল সু-খবর একধাক্কায় কমতে চলেছে গ্যাসের দাম

বিশাল সু-খবর একধাক্কায় কমতে চলেছে গ্যাসের দাম

ইতিমধ্যে আপনাদের জন্য নিয়ে এসেছি এক খুশির খবর। আপনি যদি গ্যাস ব্যবহার করেন তাহলে এই খবরটি শুধু আপনার জন্য। দিন দিন গ্যাসের মূ’ল্য বৃ’দ্ধি নিয়ে মানুষের মনে ক্ষো’ভের সৃষ্টি হয়েছিল , তার মধ্যেই হঠাৎ গ্যাসের দাম কমায় সাধারণ মানুষ নিয়েছে স্বস্তির নিঃশ্বা’স।

ঠিক যেখানে পেট্রোল, ডিজে’লের দাম প্রতিদিন দাম কমেই চলেছে তার মধ্যে এবার ভর্তুকি বিহীন ও ভর্তুকি যুক্ত গ্যাসের দাম কমলো। আপনি জানলে অবাক হবেন ভর্তুকি যুক্ত গ্যাসের দাম কমেছে যেখানে ১৩৩ টাকা , সেখানে ভর্তুকি বিহীন গ্যাসের দাম প্রতি সিলিন্ডার পিছু কমেছে ৬ টাকা।বিগত ৬ মাস ধরে গ্যাসের মূ’ল্য দিন দিন বৃ’দ্ধি পাওয়ার পর, এবারে অনেকটাই কমে এল গ্যাসের দাম।

যদিও লাগাতার গ্যাসের দাম বৃ’দ্ধির ফলে জনসাধারণের ক্ষো’ভের শি’কার ‘হতে হচ্ছিল গ্যাস কোম্পানি সহ কেন্দ্রীয় স’রকারকে। যেখানে মানুষ কেন্দ্রীয় স’রকারের উপর সবথেকে ক্ষো’ভ দেখেছিল এবার গ্যাসের দাম কমায় মানুষের মনে কেন্দ্রীয় স’রকারের প্রতি কিছুটা রাগ-রোষ কমবে। যখন ১০০০ টাকা গ্যাসের দাম উঠে যায় সাধারণ মানুষ ও মধ্যবিত্ত পরিবার গু’লি নাজেহাল হয়ে উঠেছিল , তারা এবার স্বস্তির নিঃশ্বা’স নেবে।

নতুন দাম নির্ধারিত করা হবে ১ই ডিসেম্বর থেকে জানিয়েছে ক’র্তৃপক্ষ যেখানে নাজেহাল মানুষরা একটু স্বস্তির নিঃশ্বা’স হয়েছে সেখানে ক’র্তৃপক্ষের দিক থেকে জানানো হয়েছে প্রতি ১৪.৫ কেজির সিলিন্ডার পিছু ৫০৭.৪২ টাকা থেকে কমিয়ে ৫০০.৯০ দাম করা হবে ।

আপনাদের জানিয়ে দি, যেখানে নভেম্বর মাসে প্রায় ২.৯৮ টাকা গ্যাসের মূ’ল্য বৃ’দ্ধি হয়েছিল , সেখানে ভর্তুকি বিহীন গ্যাসের মূ’ল্য ১৩৩ টাকায় কমায় এবার জনসাধারণ দিল্লিতে গ্যাস কিনতে পারবেন মাত্র ৮০৯.৫০ টাকায়। এছাড়াও ইন্ডিয়ান অয়েল ক’র্তৃপক্ষ জানিয়েছেন ডিসেম্বর মাস থেকেই ৩০৮.৯ টাকা করে ভর্তুকি পাবেন গ্রাহকরা।

শুধু তাই নয় টাকার দামও বেড়েছে, সেটি হলো প্রধান কারণ এই গ্যাসের মূ’ল্য হ্রাসের । এছাড়াও সাধারণ মানুষ তো বেজায় খুশি। তো বন্ধুরা আজকের নিউজ টা আপনাদের কেমন লাগলো আমা’দেরকে কমেন্ট বক্সে নিশ্চয় জানাবেন।

অবশেষে দলে জায়গা করে নিলো আশরাফুল ও নাসির হোসেন

বাংলাদেশের ক্রিকে’টের এই অবস্থায় আসতে অনেক কাট খড় পুড়াতে হয়েছে। অবদান রয়েছে বাংলাদেশের অনেক ক্রিকেটারের যাদের নাম হয় আমরা ভু’লতে বসেছি। কিন্ত ইএসপিএনক্রিকইনফো এখনো ভু’লেনি।

একসময় ছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক। ফিক্সিং কাণ্ড প্রমাণিত হওয়ায় একবার জায়গা হা’রানোর পর আর প্রত্যাবর্তন হয়নি জাতীয় দলে।তবে এখনো অনেকে মোহাম্ম’দ আশরাফুলকে দেশের অন্যতম বড় ক্রিকেট তারকা ভাবেন।

সেই আশরাফুল রয়েছেন ইএসপিএনক্রিকইনফোর বাছাইকৃত বাংলাদেশের ‘ড্রিম ইলেভেন’ বা স্বপ্নের একাদশে।আশরাফুল ছাড়াও একাদশে বড় চমক নাসির হোসেনের অন্তর্ভুক্তি। জাতীয় দলের হয়ে খেলা এই ক্রিকেটার এখন ঘরোয়া ক্রিকে’টেও ঠিকঠাক সুযোগ পান না।

তবে যখন জাতীয় দলে খেলেছে, প্রবল প্রতাপের স’ঙ্গেই নিজের জায়গা আঁকড়ে ছিলেন। তাকে ভাবা হত বাংলাদেশের সেরা ফিনিশার। সেই নাসির জাতীয় দলের বাইরে থাকলেও ইএসক্রিকইনফোর একাদশে রয়েছে তার নাম।বাছাইকৃত একাদশের অধিনায়ক হিসেবে রাখা হয়েছে মাশরাফি বিন মুর্তজাকে, যার হাত ধরে একদিনের ক্রিকে’টে অভাবনীয় উন্নতি করে বাংলাদেশ।

উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে আছেন মুশফিকুর রহিম। পঞ্চপাণ্ডবের বাকি তিন সদস্য তামিম ইকবাল, সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদও আছেন একাদশে।

বর্তমান জাতীয় দলের তারকা ব্যাটসম্যান লিটন দাস আছেন একাদশে, যিনি ব্যাটিং ওপেনিংয়ে তামিমের স’ঙ্গী। পেসারদের মধ্যে মাশরাফি ছাড়াও আছেন মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। স্পেশালিষ্ট স্পিনার হিসেবে আছেন দেশের ইতিহাসের অন্যতম সেরা দুই স্পিনার মোহাম্ম’দ রফিক ও আব্দুর রাজ্জাক।

একনজরে ইএসপিএনক্রিকইনফোর ড্রিম বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্ম’দ আশরাফুল, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মোহাম্ম’দ রফিক, আব্দুর রাজ্জাক, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

About admin

Check Also

আবু ত্ব-হার মায়ের কাছে ফোন দিয়ে মুক্তিপণ দাবি

ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ১০ জুন থেকে নিখোঁজ। সঙ্গে রয়েছেন তার সফরসঙ্গী আব্দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *