Home / লাইফস্টাইল / বিশ্বে এই প্রথম পুরো কুরআন হাতে সেলাই করে লিখলেন এই না’রী!

বিশ্বে এই প্রথম পুরো কুরআন হাতে সেলাই করে লিখলেন এই না’রী!

বিশ্বে এই প্রথম হাতে সেলাই করে পুরো কুরআন শরীফ লেখা সম্পন্ন করেছেন পাকিস্তানী না’রী নাসিমা আক্তার। তিনিই প্রথম পবিত্র কুরআন শরীফ হাতে সেলাই করে লেখার গৌরব অর্জন করেছেন। ৩২ বছরের ক’ঠোর পরিশ্রম এবং পবিত্র কোরআনের প্রতি ভালবাসা থেকে কাজটি তিনি সম্পন্ন করেন।

নাসিমা আক্তার বলেন, ‘আমি পবিত্র কুরআনের অনুলিপি সম্পন্ন হতে কতদিন লাগবে তা নিয়ে চিন্তা না করে পূর্ণ সংকল্প নিয়ে সেলাই শুরু করি। এই মহৎ কাজটি সম্পন্ন করার তাওফিক দানের জন্য আমি সর্বশ’ক্তিমান আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি এটা করতে পেরে খুব খুশি।

আমি আমার পুরো জীবনে আর কখনও এত খুশি হতে পারিনি।’তিনি জানান, ৩২ বছর আগে তার মনে হঠাৎ করেই এই ই’চ্ছাটা জাগে এবং তিনি এটি কার্যকর করা শুরু করেন।

তবে, তিনি জানতেন না যে তার এই কাজ শেষ হতে কয়েক দশক সময় লাগবে। আল্লাহর সন্তুষ্টির জন্য তিনি ক’ঠোর পরিশ্রম করেছেন। তিনি শুধুমাত্র ওযু থাকা অবস্থাতেই সেলাই কাজ করতেন।

নাসিমার সেলাই করা পবিত্র কোরআনের ওজন ৬০ কেজি এবং এটি সুতির কাপড় দিয়ে তৈরি। এটিকে পরিপূর্ণতা দিতে সোনালী এমব্রয়ডারিও করা হয়েছে। এর মলাট রেশমি কাপড় দিয়ে মোড়ানো হয়েছে।

প্রতিটি পারার শুরুতে রয়েছে পৃথক কভার পৃষ্ঠা।তিনি কুরআনের সমস্ত আয়াতকে সজীব সবুজ বর্ণে সেলাই করেছেন। সবকিছুই তিনি নিজে হাতে করেছেন। কোন মেশিনের সাহায্য নেননি। এমনকি এই উদ্দেশ্যে তিনি কারও কাছ থেকে কোন সহায়তাও নেননি।

বর্তমানে পাকিস্তানের গুজরাটে থাকেন নাসিমা আক্তার। এ মহৎ কাজের কথা শুনে সউদীতে আমন্ত্রিত হন তিনি। সেখানে গিয়ে সউদী কর্মকর্তাদের অনুরোধে খুশি মনে তার হাতের সেলাই করা কুরআনের অনুলিপিটি পবিত্র ম’দিনার মিউজিয়ামে দান করেন।

About admin

Check Also

আবু ত্ব-হার মায়ের কাছে ফোন দিয়ে মুক্তিপণ দাবি

ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ১০ জুন থেকে নিখোঁজ। সঙ্গে রয়েছেন তার সফরসঙ্গী আব্দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *