Home / লাইফস্টাইল / বুয়েটের সেই নাস্তিক ছেলেটির স্বপ্ন এখন বেশি মানুষকে নিয়ে জান্নাতে যাওয়া!

বুয়েটের সেই নাস্তিক ছেলেটির স্বপ্ন এখন বেশি মানুষকে নিয়ে জান্নাতে যাওয়া!

মাহমুদুল হাসান সোহাগ। দাঁড়ি-টুপিওয়ালা এই ভদ্রলোক এক সময় নাস্তিক ছিলেন। তিনি একটি প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে আজ তিনি একজন পাক্কা মুমিন হয়েছেন।

বাংলাদেশের লাখো তরুণের স্বপ্নের বিশ্ববিদ্যালয় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (BUET) থেকে EEE তে গ্র্যাজুয়েশন শেষ করে যিনি হয়েছেন একাধারে গবেষক ও সফল উদ্যোক্তা।

উদ্ভাস উন্মেষ শিক্ষা পরিবারের সফল প্রতিষ্ঠাতা তিনি। প্রতিষ্ঠাতা বাংলাদেশের প্রথম এবং সবচেয়ে বড় অনলাইনভিত্তিক বুকশপ rokomari.com এর। বাংলাদেশের প্রথম অনলাইনভিত্তিক স্কুল অন্যরকম পাঠশালার প্রতিষ্ঠাতা তিনিই; যার থেকে অনুপ্রা’ণিত হয়ে আয়মান সাদিক তৈরি করেছেন বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন স্কুল ‘টেন মিনিট স্কুল’।

তিনি একাধারে প্রতিষ্ঠাতা-পরিচালক পাই ল্যাবস বাংলাদেশ লিঃ, টেকশপ বাংলাদেশ লিঃ, অন্যরকম সফটওয়্যার লিঃ, অন্যরকম প্রকাশনী লিঃ, অন্যরকম সল্যুশনস লিঃ, অন্যরকম ওয়েব সার্ভিসেস লিঃ, অন্যরকম ইলেকট্রনিক্স কোম্পানি লিঃ এর মতো সফল প্রতিষ্ঠানগুলোর।

তিনি বাংলাদেশ গণিত অলিম্পিয়াড-এর একাডেমিক কাউন্সিলরও ছিলেন। তিনিই বাংলাদেশে প্রথম ইলেকট্রিক ভোটিং মেশিন(EVM) তৈরি করেছেন। যার ঝুলিতে আছে দেশ-বিদেশের অনেকগুলো পুরস্কার ও সম্মাননাও। আমাদের দৃষ্টিতে একজন সফল মানুষ উনি।

কিন্তু উনাকে যখন উনার জীবনের লক্ষ্য জিজ্ঞেস করলেন আয়মান সাদিক, উনি কি উত্তর দিলেন, জানেন? উনার জীবনের লক্ষ্য হলো, “যতো বেশি সংখ্যক মানুষকে নিয়ে জান্নাতে যাওয়া যায়।”

এই মানুষটাই আগে ছিলেন নাস্তিক, সেকুলার। সেই মানুষটা আমূ’লে বদলে হয়ে গেলেন একজন মু’সলিম; একজন পাক্কা প্র্যাকটিসিং মু’সলিম।

আমাদের তথাকথিত সফলতার সংজ্ঞায় যিনি একজন অন্যতম সফল মানুষ তিনিই কিনা খুঁজছেন অন্য সফলতা! হ্যাঁ, ঠিকই তো। উনি পেয়েছেন উনার রব; আমাদের সবার রব, আল্লাহ সুবহা’নাহু ওয়া তা’য়ালার হিদায়াত। তাই তিনি ছুটে চলেছেন চির সফলতার দিকে।

“সুতরাং যাদেরকে জাহান্নাম থেকে দূরে রাখা হবে এবং জান্নাতে প্রবেশ করানো হবে নিশ্চই তারাই সফলকাম। আর দুনিয়ার জীবন ছলনার বস্তু ছাড়া আর কিছু নয়।” [সূরাহ আলে ইমরান, আয়াত : ১৮৫] উদ্ভাস-উন্মেষ শিক্ষাবি’ষয়ক বেস’রকারি প্রতিষ্ঠান। তার প্রতিষ্ঠাতাকে নিয়ে তাই একটুখানি লেখনী। সুত্র: ক্যাম্পাসলাইভ

About admin

Check Also

আবু ত্ব-হার মায়ের কাছে ফোন দিয়ে মুক্তিপণ দাবি

ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ১০ জুন থেকে নিখোঁজ। সঙ্গে রয়েছেন তার সফরসঙ্গী আব্দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *