Home / লাইফস্টাইল / ভারতে ক’রোনায় বিয়ের ছুটি পাননি না’রী পু’লিশ, অতঃপর…

ভারতে ক’রোনায় বিয়ের ছুটি পাননি না’রী পু’লিশ, অতঃপর…

ক’রোনার ভ’য়াবহ দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল ভারত। এশিয়ার অন্যতম পরমাণু শ’ক্তিধর এ দেশটি ছোট্ট ভাই’রাসের বি’রুদ্ধে চ’রমভাবে নাস্তানাবুদ। মৃ’ত্যুপুরীতে পরিণত হচ্ছে নরেন্দ্র মোদির দেশ।
তাই অনেক রাজ্যে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের স’ঙ্গে পু’লিশের ছুটিও বাতিল করা হয়েছে। ছুটি বাতিল করে দিনরাত এক করে পরিষেবা দিয়ে চলেছেন প্রথম সারির ক’রোনা যোদ্ধারা।

এ রকম পরিস্থিতিতে একটু অন্য ছবি ধরা পড়ল দেশটির রাজস্থানের এক থানায়। বিয়ের জন্য ছুটি চেয়েছিলেন এক না’রী পু’লিশ কনস্টেবল। কিন্তু পরিস্থিতি ভালো না থাকায় তার ছুটি মেলেনি।

কিন্তু তাই বলে যাপিত জীবন তো আর থেমে থাকে না। অবশেষে বিয়ের আগে সমস্ত রীতি মেনে ও না’রী কনস্টেবলের গায়েহলুদ হল থানার মধ্যেই অনুষ্ঠিত হয়েছে। আলোচিত এ ঘ’টনার স’ঙ্গী হলেন তার সহকর্মীরা।

আ’নন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, বিয়ের আগে গায়েহলুদের রীতি রয়েছে রাজস্থানে। রাজস্থানের দুঙ্গারপুর থানার এক ম’হিলা কনস্টেবল গায়েহলুদের জন্য ছুটি চেয়েছিলেন। কিন্তু দুর্ভাগ্যবশত তার ছুটি মঞ্জুর হয়নি। এর পরই সহকর্মীরা মিলে থানার মধ্যেই তার গায়েহলুদ দিলেন। থানার প্রধান কর্মকর্তা থেকে শুরু করে অন্যান্য সহকর্মী সকলেই পালন করলেন তার গায়ে হলুদ।

প্রস’ঙ্গত, ভারতে ক’রোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর থেকে ম’হামা’রি পরিস্থিতির চ’রম অবনতি ঘটেছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে সং’ক্র’মণ ও মৃ’ত্যু। প্রতিদিনই ভাঙছে মৃ’ত্যু ও শনাক্তের রেকর্ড।

এমন পরিস্থিতির মধ্যেই নতুন উ’দ্বেগের খবর দিয়েছে ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের ‘ইনস্টিটিউট ফর হেল্থ মেট্রিক্স অ্যান্ড ইভ্যালুয়েশন (আইএইচএমই)।

ইনস্টিটিউটের সাম্প্রতিক গবে’ষণায় বলা হয়, মে মাসের দ্বিতীয় সপ্তাহে করোনায় ভারতে দৈনিক মৃ’তের সংখ্যা বেড়ে হতে পারে সাড়ে ৪ হাজার। আর জুলাইয়ের শেষে সং’ক্র’মণের সংখ্যা বাড়বে আরও ৮ থেকে ১০ লাখ।

ভারতে গত দুই দিন ধরে দৈনিক ৩ লাখের ও’পরে নতুন ক’রোনা রো’গী শনাক্ত হচ্ছে। তার আগে ১৫ এপ্রিল থেকে ভারতে প্রতিদিন ২ লাখের বেশি ক’রোনা রো’গী শনাক্ত হচ্ছিল।

About admin

Check Also

আবু ত্ব-হার মায়ের কাছে ফোন দিয়ে মুক্তিপণ দাবি

ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ১০ জুন থেকে নিখোঁজ। সঙ্গে রয়েছেন তার সফরসঙ্গী আব্দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *