Home / লাইফস্টাইল / সব মাদ্রাসা বন্ধ রাখার নির্দেশ

সব মাদ্রাসা বন্ধ রাখার নির্দেশ

এতিমখানা ছাড়া দেশের সব কওমি, আবাসিক-অনাবাসিক মাদ্রাসা বন্ধ রাখতে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা ম’ন্ত্রণালয়। মঙ্গলবার (৬ এপ্রিল) বিকেলে এই সি’দ্ধান্ত জানানো হয়।

বিরাজমান ক’রোনা পরিস্থিতিতে স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ থাকলেও ছাত্র-ছাত্রী ভর্তির সুবিধার্থে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে কওমি মাদ্রাসার অফিস খোলার অনুমতি চাওয়া হয়েছিল।

বুধবার থেকে গণপরিবহন চালু: স’রকারি-বেস’রকারিসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ও জনসাধারণের যাতায়াতে দুর্ভোগের বি’ষয়টি বিবেচনায় নিয়ে শর্ত সাপেক্ষে স’রকার গণপরিবহনে চলাচলের অনুমোদন দিয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক

এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মঙ্গলবার বিকালে তার বাসভবনে ব্রিফিংকালে একথা জানান। তিনি জানান, ৭ এপ্রিল বুধবার থেকে এ সি’দ্ধান্ত কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সি’দ্ধান্ত বলবৎ।

ওবায়দুল কাদের জানান, ঢাকা, চট্টগ্রাম মহানগরসহ গাজীপুর, নারায়ণগঞ্জ, কুমিল্লা, রাজশাহী, খুলনা,সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ সিটি কর্পোরেশন এলাকাধীন সড়কে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অর্ধেক আসন খালি রেখে

গণপরিবহন চলাচল করবে। তিনি জানান, প্রতি ট্রিপের শুরু এবং শেষে জী’বাণুনাশক দিয়ে গাড়ি জী’বাণুমুক্ত এবং পরিবহন সংশ্লিষ্ট ও যাত্রীদের বা’ধ্যতামূ’লক মাস্ক পরিধান, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করতে হবে।

কোনোভাবেই সমন্বয়কৃত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না বলেও জানান ওবায়দুল কাদের। তিনি পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত দূরপাল্লায় গণপরিবহন চলাচল যথারীতি বন্ধ থাকবে বলেও জানান।

এবার নারায়ণগঞ্জের এডিশনাল এসপিকে বদলী

সোনারগাঁওয়ে হেফাজতে ইসলামের যুগ্ম মহাস’চিব মামুনুল হককে রিসোর্টে অ’বরুদ্ধ করার ঘ’টনার পর ওই রাতেই সোনারগাঁ থানার ভারপ্রা’প্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলামকে প্রত্যাহার করে জে’লা পু’লিশ লাইন্সে সংযুক্ত করা হয়।

এবার নারায়ণগঞ্জের অতিরিক্ত পু’লিশ সুপার (অ’পরাধ) টি এম মোশাররফ হোসেনকে বদলী করা হয়েছে। অতিরিক্ত পু’লিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান

মঙ্গলবার (৬ মার্চ) দুপুরে এ ত’থ্য নিশ্চিত করেছেন। তবে তিনি এই বদলীকে ‘রুটিন মোতাবেক’ বলে উল্লেখ করেন। তিনি বলেন, গত ৫ই এপ্রিল রাতে তাকে খুলনা পু’লিশ রেঞ্জে বদলি করা হয়েছে।

গত ৩রা এপ্রিল রাতে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাস’চিব মামুনুল হক সোনারগাঁয়ের একটি রিসোর্টে স্ত্রীসহ অ’বরুদ্ধ হওয়ার পর ব্যাপক ভা’ঙচুর করেন তার কর্মী-সমর্থকরা। এ ঘ’টনায় ছাত্রলীগ ও যুবলীগকে দায়ী করে রাতেই উপজে’লা

আওয়ামী লীগের কার্যালয়, উপজে’লা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম ও নারায়ণগঞ্জ জে’লা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সোহাগ রনির ব্যবসা প্রতিষ্ঠান, বাড়িঘরে ব্যাপক ভা’ঙচুর চালান হেফাজতের কর্মী-সমর্থকরা।

ওই দিন ঘ’টনাস্থলে গিয়ে মামুনুল হককে জি’জ্ঞাসাবাদ করেছিলেন অতিরিক্ত পু’লিশ সুপার (অ’পরাধ) টি এম মোশাররফ হোসেন। জি’জ্ঞাসাবাদ চলার মধ্যেই তাকে ছি’নিয়ে নিয়ে যান হেফাজত নেতাকর্মীরা। যদিও পু’লিশের পক্ষ থেকে বলা হয়, মামুনুলকে হেফাজত নেতাকর্মীদের হাতে তুলে দেয়া হয়।

About admin

Check Also

আবু ত্ব-হার মায়ের কাছে ফোন দিয়ে মুক্তিপণ দাবি

ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ১০ জুন থেকে নিখোঁজ। সঙ্গে রয়েছেন তার সফরসঙ্গী আব্দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *