Home / লাইফস্টাইল / সেই রিকশাচালককে এক লাখ টাকা দিলেন ব্যারিস্টার আহসান

সেই রিকশাচালককে এক লাখ টাকা দিলেন ব্যারিস্টার আহসান

ক’রো’না ঠে’কাতে চলমান বি’ধিনি’ষেধের মধ্যে শা’রীরিক প্রতিব’ন্ধী একজনের রিকশা আ’টকে দেওয়া হয়। এরপর তার দেওয়া এক বক্ত’ব্যের ভি’ডি’ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভা’ইরা’ল হয়ে যায়। এবার শা’রীরিক প্রতিব’ন্ধী সেই রিকশাচালককে ৫০ হাজার টাকা দিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার আহসান হাবিব ভুঁইয়া।

বুধবার (২১ এপ্রিল) ব্যারিস্টার আহসান হাবিব ভুঁইয়া ঢাকা পোস্টকে বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভি’ডি’ওতে রিকশা চালকের কা’ন্না দেখার পর থেকে তাকে খুঁজে বের করার চেষ্টা করি। অবশেষে আজ তাকে রাজধানীর অদূরে ফরিদাবাদের এক গ্যারেজে খুঁজে পাই। ব্যারিস্টার আহসান বলেন, ওই রিকশাচালকের নাম রফিক। গ্রামের বাড়ি টাঙ্গাইলে।

বাড়িতে তার স্ত্রী ও স’ন্তান রয়েছে। তিনি শা’রীরিক প্র’তিব’ন্ধী। তাকে স্বাব’লম্বী করার জন্য আমার পরিবর্তন ফাউন্ডেশনের পক্ষ থেকে এক লাখ টাকা দেওয়ার সি’দ্ধান্ত নিয়েছি। ৫০ হাজার টাকা আজকে তার হাতে তুলে দিয়েছি।

বাকী ৫০ হাজার টাকা অচিরেই তাকে দেব। যেন তিনি গ্রামে গিয়ে ছোটখাটো ব্যবসা করতে পারেন। টাকা পেয়ে রিকশাচালক রফিক খুবই খুশি হয়েছেন। এদিকে ব্যারিস্টার আহসান হাবিব ভুঁইয়া তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রিকশাচালক রফিকের হাসিমাখা একটি ছবি পোস্ট করেছেন। সেখানে তিনি লিখেন, আলহাম’দুল্লিাহ। #PoribortonKori

এ রিপোর্ট লেখা পর্যন্ত ছবিতে সাড়ে ১১ হাজার লাইক-রিয়েকশন, প্রায় এক হাজার কমেন্ট ও ১৩শর বেশি শে’য়ার হয়েছে। ব্যারিস্টার আহসানের সহযোগিতার জন্য মানুষ তাকে অভিনন্দন জানিয়েছেন।

ব্যারিস্টার আহসান হাবিব ভুঁইয়া গত বছর দেশে ক’রো’না ম’হামা’রির শুরু থেকেই থেকেই গরীব-অ’সহায় মানুষকে বিভিন্নভাবে সহযোগিতা করে আসছেন। গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে ওই ভিডিওতে রিকশাচালক রফিককে কা’ন্নারত অবস্থায় বলতে শোনা যায়, আমরা প্রতিব’ন্ধী কাজ করে খেতে চাই।

About admin

Check Also

আবু ত্ব-হার মায়ের কাছে ফোন দিয়ে মুক্তিপণ দাবি

ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ১০ জুন থেকে নিখোঁজ। সঙ্গে রয়েছেন তার সফরসঙ্গী আব্দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *