Home / লাইফস্টাইল / ৩৫ হাজার ফুট উঁচুতে মধ্য আকাশে জ’ন্ম নিলো শি’শু, আজীবন আকাশ ভ্রমণ ফ্রি

৩৫ হাজার ফুট উঁচুতে মধ্য আকাশে জ’ন্ম নিলো শি’শু, আজীবন আকাশ ভ্রমণ ফ্রি

আকাশে জ’ন্ম নিলো শি’শু- ভারতের বেস’রকারি এয়ারলাইন্স জেট এয়ারওয়েজে এক শি’শু জ’ন্ম নিয়েছে। সৌদি আরব থেকে ভারত যাওয়ার পথে শি’শুটির জ’ন্ম হয়। ওই বিমান কর্তৃপক্ষ শি’শুটির আজীবন বিনামূ’ল্যে আকাশ ভ্রমণের সুবিধা করে দিয়েছে।

তবে শি’শুটি পৃথিবীতে আসার ব্যাপারটি সহজ ছিল না। বিমান কর্তৃপক্ষ সূত্র জানায়, বিমানটি তখন ৩৫ হাজার ফুট উঁচুতে। হঠাৎ করে গ’র্ভবতী এক না’রীর নির্ধারিত সময়ের আগেই প্রসব ব্য’থা শুরু হয়। বিমানে কোনো ডাক্তার না থাকায় একজন ক্রু ও এক যাত্রী না’রীটিকে সাহায্যের জন্য এগিয়ে আসেন।

অবশ্য তারা দুইজনই ছিলেন প্রশিক্ষিত নার্স। তাদের সাহায্যে প্রায় ৩৫ হাজার ফুট উঁচুতে মধ্য আকাশে জ’ন্ম হয় শি’শুটির। জেট এয়ারওয়েজের বোয়িং ৭৩৭ বিমানটি মুম্বাই পৌঁছানোর পর মা ও শি’শুকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বিমান কর্তৃপক্ষ আরও জানায়, বর্তমানে মা ও শি’শু দুজনেই সুস্থ আছে।

সফলভাবে একটি ছেলের শি’শুকে পৃথিবীতে আনতে প্রসবকাজে সহায়তার জন্য বিমানের ওই যাত্রী ও কেবিন ক্রুকে বিশেষ ধ’ন্যবাদ জানিয়েছে জেট এয়ারওয়েজ। এর আগে টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ৪২ হাজার ফুট উঁচুতে এক শি’শুর জ’ন্ম হয়েছিল।

প্রস’ঙ্গত, বেশিরভাগ এয়ারলাইন্সের নিয়ম অনুযায়ী, গ’র্ভবতী না’রীদের গ’র্ভধারণের ৩৬ সপ্তাহ হওয়ার আগ পর্যন্ত তাদের বিমানে চড়তে কোনো বা’ধা নেই। তবে এ ক্ষেত্রে গ’র্ভবতী না’রীদের ডাক্তারের স্বাক্ষরসহ একটি চিঠি দেখাতে হয় যে তাদের গ’র্ভধারণের কত সপ্তাহ পার হয়েছে।

সাকিবের স’ঙ্গে প্রেমের সম্প’র্ক নিয়ে যা বললেন মিথিলা

মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’ বিজয়ী হয়েছেন মডেল-অভিনেত্রী তানজিয়া জামান মিথিলা। বিজয়ের মুকুট পরার পর থেকে পুরোনো বিতর্ক ঘিরে ধরেছে তাকে।

জাতীয় ক্রিকেট দলের অল রাউন্ডার সাকিব আল হাসানের স’ঙ্গে মিথিলার প্রেমের সম্প’র্ক ছিলো- এ গুঞ্জন অনেক দিন ধরে উড়েছে। নতুন করে সামনে এসেছে পুরোনো সেই গুঞ্জন। অবশেষে বি’ষয়টি নিয়ে মুখ খুললেন মিথিলা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে সাকিবের স’ঙ্গে তার সম্প’র্কের কথা স্বীকার করেছেন মিথিলা। এ বি’ষয়ে এই অভিনেত্রী বলেন- ‘হ‌্যাঁ, অনেক বছর আগে আমাদের রিলেশন ছিলো। কিন্তু এখন এসব বি’ষয় নিয়ে আমি আর কথা বলতে চাই না। কারণ সবার একটা ব‌্যক্তিগত

জীবন আছে। সম্প’র্ক ছিলো, কিন্তু সে এখন বিয়ে করেছে, সংসার আছে। কিন্তু তারপরও এই বি’ষয় নিয়ে মানুষ ট্রল করছে। এতে করে ওর ঝামেলা হচ্ছে, আমারও ঝামেলা হচ্ছে। কারণ আমারো একটি ব‌্যক্তিগত জীবন আছে। আমি একটি সম্প’র্কে রয়েছি। আমার পরিবার আছে, বন্ধু-বান্ধব আছে।’

এসব বি’ষয় নিয়ে ট্রল বন্ধ করার আহ্বান জানিয়েছেন মিথিলা। তিনি বলেন- ‘প্রত‌্যেকটি মানুষের জীবনে অতীত থাকে। সবাই কারো না কারো স’ঙ্গে রিলেশনে থাকে। কিন্তু সেই পুরোনো বি’ষয়টি নিয়ে এত বছর ধরে ট্রল করা, উ’ত্ত্যক্ত করার কোনো মানে হয় না। সাকিব

ন‌্যাশনাল ফিগা’র। তাকে মানুষ সম্মান করেন। সবাইকে সাবারই শ্রদ্ধা করা উচিত। সেই জায়গা থেকে বলব, এগুলো আসলেই করা উচিত নয়। এগুলো মেন্টাল ট’র্চার। আমিও কিন্তু মানুষ। আমারো আবেগ আছে, খা’রাপ লাগা আছে। সবাইকে বলব, প্লিজ আপনারা এগুলো বন্ধ করুন।’

গত ৩ এপ্রিল রাতে নগরীর রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনের বলরুমে ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়। এতে কয়েক হাজার প্রতিযোগীকে পেছনে ফে’লে বিজয়ের মুকুট পরেন মিথিলা।

আগামী ১৬ মে মা’র্কিন যুক্তরাষ্ট্রের হলিউডে অনুষ্ঠিতব্য ‘মিস ইউনিভার্স ২০২০’ প্রতিযোগিতার ৬৯তম আসর। এতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন মিথিলা।

এ প্রতিযোগিতায় অংশ নেওয়ার আগে থেকেই শোবিজ অ’ঙ্গনের পরিচিত মুখ মিথিলা। দেশের বিভিন্ন পণ্যের বিজ্ঞাপনচিত্রে মডেল হিসেবে কাজ করেছেন তিনি। ২০১৯ সালের ডিসেম্বরে বলিউড সিনেমায় নাম লেখান এই অভিনেত্রী।‘

রো’হিঙ্গা’ নামে এ সিনেমা পরিচালনা করছেন ভারতের হায়দার খান। তিনি বলিউডের ‘দাবাং’, ‘কমান্ডো’, ‘দঙ্গল’ সিনেমায় সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন। এতে মিথিলার বিপরীতে অভিনয় করেছেন ‘মিস্টার ভুটান’ স্যাঙ্গে। মজার ব্যাপার হলো- এ সিনেমার চিত্রনাট্য সাজানো হয়েছে মিথিলাকে কেন্দ্র করে। সিনেমাটি এখন মুক্তির অপেক্ষায় দিন গুনছে।

About admin

Check Also

আবু ত্ব-হার মায়ের কাছে ফোন দিয়ে মুক্তিপণ দাবি

ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ১০ জুন থেকে নিখোঁজ। সঙ্গে রয়েছেন তার সফরসঙ্গী আব্দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *