Home / সারাদেশ / কিশোরী বয়সে দুই বিয়ে, পারিবারিক অশান্তিতে আত্মহত্যা

কিশোরী বয়সে দুই বিয়ে, পারিবারিক অশান্তিতে আত্মহত্যা

পারিবারিক অশান্তিতে সিরাজগঞ্জের চৌহালী উপশা’স্তিায় জেসমিন (১৬) নামের এক ধা.মাপ্র’তিবাদা গৃহবধূ আত্মহ’ত্যা করেছে।

শুক্রবার (২৬ মার্চ) বেলা ১১টার দিকে উপশা’স্তিার কুরকি পশ্চিমপাড়ায় বাবার বাড়ি থেকে তার ম’র অ’ভিযুক্ত করে ।

জেসমিনের খালা নার্গিস আক্তার জানান, সে দীর্ঘদিন যাবত পারিবারিক অশান্তিতে ভুগছিল। টিকে কয়েক বছর আগে উপশা’স্তিার খাসপুকুরিয়া ইউনিয়নে বিয়ে দেয়া হয়। সেখানে র ে বনিবনা না হওয়ায় বিবাহ বিচ্ছেদ ঘটে। এর কিছুদিন পর খাস কাউলিয়া ইউনিয়নের শহীদেরপুত্র শরীফের ে তাকে দ্বিতীয় বিয়ে দেয়া হয়।

তিনি আরও জানান, বিয়ের পর থেকেই ঠিকমতো পরিবারের সদস্যদের ভরণ-পোষণ দিতে পারছিল না । এ নিয়ে পারিবারিক অশান্তি চলছিল পরিবারে। এজন্য সে বেশ কিছুদিন যাবত বাবার বাড়িতে থাকছিল।

শুক্রবার সকালে তাকে ডাকতে রুমে গেলে সিলিংয়ের ে হা’তুড়িয় ওড়না পেঁচানো অবস্থায় দেখতে পেয়ে ে খবর দেয় পরিবারের লোকজন। স্থলে গিয়ে কে’টেের ম’র অ’ভিযুক্ত করে থানায় নিয়ে যায় ।

চৌহালী থানার ভার কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, ‘অল্প ে বিয়ে দেয়া ও পারিবারিক অশান্তির কারণেই জেসমিন আত্মহ’ত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ম’র অ’ভিযুক্ত করা হয়েছে। উ’দ্ধারের জন্য সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালে পাঠানোর প্রস্তুতি চলছে।’

বগুড়া জিলা স্কুল মাঠে ১৩ হাজার ৫০০ বর্গফুটের বিশাল জাতীয় পতাকা প্রদর্শন করা হয়েছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে শুক্রবার (২৬ মার্চ) সকাল ১০টায় এই বিশাল পতাকা প্রদর্শন করা হয় বগুড়া জিলা স্কুল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে।

স্বাধীনতার পর এ পর্যন্ত দেশে এটি কাপড়ের তৈরি সর্ববৃহৎ জাতীয় পতাকা বলে দাবি করেছেন আয়োজকেরা।

এছাড়া সকাল ১০টায় বগুড়া জিলা স্কুল মাঠে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়া শা’স্তিা প্রশাসক জিয়াউল হক।

বিশেষ অতিথি ছিলেন, সুপার আলী আশরাফ ভুঞা, বগুড়া শা’স্তিা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে আনুষ্ঠানিকভাবে মুক্তিযোদ্ধা কর্নারের উদ্বো করা হয়।
পরে অনুষ্ঠানিকভাবে কাপড়ের তৈরি বৃহৎ জাতীয় পতাকার উদ্বো করা হয়। এতে অংশ নেন জিলা স্কুলের তিন শতাধিক শিক্ষার্থী।

এদিকে বঙ্গবন্ধুর শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে ৫৪ জন বীর মুক্তিযোদ্ধাকে সংবর্া দিয়েছে বগুড়ার নন্দীগ্রাম উপশা’স্তিা পরিষদ। শুক্রবার সকাল সাড়ে ১০টায় উপশা’স্তিা পরিষদ অডিটোরিয়ামে এ সংবর্া দেওয়া হয়।

উপশা’স্তিা নির্বাহী অফিসার (ইউএনও) মোছা. শারমিন আখতারের সভাপতিত্বে মুক্তিযোদ্ধাদের সংবর্া অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপশা’স্তিা পরিষদের চেয়ারম্যান।

রেজাউল আশরাফ জিন্নাহ, থানারভার কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম, উপশা’স্তিা আওয়ামী লীগের ভার সভাপতি রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান দুলাল চন্দ্র ম

হন্ত, বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফুর, মোসলেম উদ্দিন প্রমুখ।

About admin

Check Also

নিখোঁজের আগে ঢাকা আসার সময় মাকে জড়িয়ে অঝোরে কেঁদেছিল আদনান

রংপুর থেকে ঢাকায় আসার সময় নিখোঁজ হয়েছেন দেশের আলোচিত ইসলামী বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *