Home / সারাদেশ / বিক্রি হচ্ছে উকুন, প্রতি উকুনের মূ’ল্য ৩০০ টাকা

বিক্রি হচ্ছে উকুন, প্রতি উকুনের মূ’ল্য ৩০০ টাকা

মাথায় যাতে কোনো ভাবেই উকুন না হয় এর জন্য সবার চেষ্টার কমতি থাকে না। উকুন তাড়াতে বিভিন্ন রকমের দামী দামী প্রসাধ’নী ব্যবহার করেন অনেকেই।কিন্তু অবাক করা বি’ষয়টি হলো, এমন এক দেশ রয়েছে যেখানে মাথায় উকুন পোষা হয় এবং তা বিক্রি করা হয়।

দুবাইতে অধিক হারে বিক্রি হয় এই উকুন। তাও যেমন তেমন মূ’ল্যে নয়। এক উকুনের মূ’ল্য ১৪ দেরহাম। বাংলাদেশি টাকায় যার মূ’ল্য ৩০০ টাকা।

গবে’ষণায় দেখা গেছে, মাথার উকুন চুল ও শ’রীর স্বাস্থ্যের জন্য বেশ উপকারি। এতে চুল পড়ার সম্ভাবনা কম থাকে। চুল মজবুত থাকে এবং শ’রীর স্বাস্থ্যবান রাখে।

এ খবর ছড়াতেই দুবাইতে উকুনের কদর বেড়ে গেছে। না’রীরাও তাদের মাথায় উকুনের যত্ন নিচ্ছেন উকুন বাড়াচ্ছেন। বলা যায় মাথায় উকুন পালন শুরু করেছেন।

আরো জানা যায়, উকুনের চা’হিদা বাড়ায় দুবাইয়ের সেলুনগুলো উকুন বিক্রি শুরু করেছেন। যাদের মাথায় বেশি উকুন সেগুলো কিনে বিক্রি করছেন অন্য না’রীদের কাছে।

তবে উকুন বিক্রির এই খবর জানাজানি হওয়ার পর দুবাইয়ের হেলথ কন্ট্রোল সেকশন বলেছেন, উকুন বিক্রির সি’দ্ধান্তটি অন্যায়। যাকে এ কাজে পাওয়া যাবে তাকে জরিমানা করা হবে।

পাশ্চাত্যের পোশাকে উত্তাপ ছড়ালেন বিদ্যা (ভিডিও)

গুণী অভিনেত্রী হিসেবে সুনাম আছে বিদ্যা বালানের। তবে এই বলিউড সুন্দরীর ভক্ত-অনুরাগীদের অনুযোগ, তিনি নাকি শুধুই ভারতীয় পোশাকে সুন্দরী।

ভক্তদের অনুযোগের জবাব দিতে এবার তাই পাশ্চাত্যের পোশাকে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে উষ্ণতা ছড়ালেন বিদ্যা। পান্না সবুজ শিমার স্লিট গাউনে খোলা তার বক্ষ বিভাজিকার এক ভিডিওতেই মাত করে দিয়েছেন তিনি।

প্রথমে বাড়িতে ক্যাটওয়াকের মতো করে হাঁটেন সুন্দরী এ অভিনেত্রী। গায়ে ছিল বাসন্তী রঙ মাটি ছোঁয়া আনারকলি। দেশিও পোশাকের পরই পাশ্চাত্যের পোশাকে আসেন তিনি।

ক্যাপশন, ‘সবাই বলেন, আমি নাকি শুধু ভারতীয় পোশাকেই সাজি!’ আর এভাবেই চোখ ধাঁধিঁয়ে দেন বিদ্যা। ছোট্ট ওই ভিডিওর ভিউ সোয়া দুই লাখ ছাড়িয়েছে!

ভিডিওটিতে ভক্তদের মন্তব্যও চোখে পড়ার মতো। কেউ বলেছেন, ‘তোমাকে ভালোবাসার অনেক কারণ আছে। তোমার সুন্দর হাসি, তোমার সরলতা আর তোমার নরম মন প্রতি মুহূর্তে তোমার আকর্ষণ বাড়ায়।’

একজন হিন্দিভাষী আবার বিদ্যার ‘দেশি গার্ল’ লুক বেশি পছন্দের কথা জানিয়ে লিখেছেন, ‘দোপাট্টা নিয়ে হাঁটা, হাতের ঈশারা- এসব মিলিয়ে বিদ্যা বালন। এখন বুঝতে পারছি কেন ভূকম্প হয়! সুনামি আসে।’

যে লোভে প্রথম স্বা’মীকে ছেড়ে সাহেদকে বিয়ে করেন সাদিয়া

প্রথম স্বা’মী এক ব্যবসায়ী। সাদিয়া আবার বিয়ে করার পর প্রথম স্বা’মী গুলশানে প্রকাশ্যে সাহেদকে মা’রপিট করে রাস্তায় ফে’লে চলে যায়। পরে তার বন্ধুরা তাকে উ’দ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বিটিভির সংবাদ পাঠিকা ছিলেন সাদিয়া আরাবী রিম্মি। তার মা শাহিদা আরাবী বিটিভির প্র’ডিউসার। ২০০৭ সালে সাদিয়ার মায়ের কাছে বাবা মা’রা যাওয়ার গল্প বলে সিমপ্যাথি আদায় করে সাদিয়াকে বিয়ে করে সাহেদ। আর সাদিয়ার দিক থেকে ছিলো টাকার নে’শা। আগের ঘরে একটি স’ন্তানও আছে সাদিয়ার।

রাজধানীর বনানী ডিওএইচএসের ৪ নম্বর রোডের ৯ নম্বর বাসার নিচতলায় স্ত্রী সাদিয়া আরাবী রিম্মি ও দুই স’ন্তান নিয়ে বসবাস করতেন সাহেদ। ৩ হাজার ৬০০ বর্গফুটের ফ্ল্যাটের মাসিক ভাড়া ৯০ হাজার টাকা।

সাইরেন বাজানোর হুটার লাগানো গাড়িতে দে’হরক্ষী নিয়ে চলতেন শাহেদের স্ত্রী। শাহেদের পাপের টাকায় তিনি বিলাসী জীবনযাপন করতেন।

স্বা’মীর মতো তারও নে’শা গুরুত্বপূর্ণ ব্যক্তিদের স’ঙ্গে ছবি তোলা। বিভিন্ন অনুষ্ঠানে গিয়ে মন্ত্রী-এমপিসহ ভিআইপিদের স’ঙ্গে ছবি তুলতেন। এসব ছবি বাঁধিয়ে রাখতেন বাসায়, প্রচার করতেন সামাজিক গণমাধ্যমে।

About admin

Check Also

নিখোঁজের আগে ঢাকা আসার সময় মাকে জড়িয়ে অঝোরে কেঁদেছিল আদনান

রংপুর থেকে ঢাকায় আসার সময় নিখোঁজ হয়েছেন দেশের আলোচিত ইসলামী বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *