Home / সারাদেশ / সোমবার থেকে লকডাউন, প্রজ্ঞাপন জারির ঘোষণা

সোমবার থেকে লকডাউন, প্রজ্ঞাপন জারির ঘোষণা

দ্রু’ত বেড়ে যাওয়া ক’রোনাভা’ইরাসেের সং’ক্র’মণ রোধে সোমবার (৫ এপ্রিল) থেকে সপ্তাহের জন্য লকডাউন দিতে যাচ্ছে স’রকার।

লকডাউনের মধ্যে জরুরি সেবা দেয়া প্রতিষ্ঠান ছাড়া সব ধরণের স’রকারি বেস’রকারি-প্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে শিল্পকারখানা।

শনিবার (৩ এপ্রিল) জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জাগো নিউজকে এ ত’থ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, ‘মানুষের চলাফেরা যাতে কমাতে পারি সেজন্য আমরা আপাতত এক সপ্তাহের জন্য লকডাউন দিচ্ছি। আমাদের জরুরি সেবা দেয়া প্রতিষ্ঠান, ডিসি অফিস, ইউএনও অফিস, ফায়ার সার্ভিসের অফিস, দু’র্যোগ ব্যবস্থাপনার অফিস, সংবাদপত্র অফিস- এই ধরনের অফিস খোলা থাকবে।’

তিনি বলেন, ‘লকডাউনের মধ্যে শিল্প-কলকারখানা খোলা থাকবে, সেখানে একাধিক শিফট করে স্বাস্থ্যবিধি মেনে যাতে শ্র’মিকরা কাজ করেন- সেটা নিশ্চিত করতে হবে। তা না হলে তো আবার গত বছরের মতো শ্র’মিকদের বাড়ি যাওয়ার ঢল শুরু হয়ে যাবে।’

এছাড়া স’রকারি ও বেস’রকারি অফিস আ’দালত বন্ধ থাকবে। সব ধরনের মার্কেট বন্ধ থাকবে।’

গণপরিবহন বন্ধ থাকবে কিনা- জানতে চাইলে ফরহাদ হোসেন বলেন, ‘আমরা যখন এ বি’ষয়ে প্রজ্ঞাপন জারি করব সেখানে তা স্পষ্ট করে বলা হবে। এখনই এ বি’ষয়ে বলছি না।’

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘মানুষের চলাচল যাতে একেবারে সীমিত করে ফেলা যায় আমরা সেই পদক্ষেপ নেব। কেউ অপ্রয়োজনে ঘর থেকে বের হতে পারবে না।’

অনেক লোক বিভিন্ন স্থানে গিয়ে আ’টকে থাকতে পারে, তাদের সেই সুযোগটা দিয়ে একদিন পর লকডাউন দেয়া হচ্ছে বলেও জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী

বর্তমান বিশ্বের সেরা পাঁচ সুন্দরী না’রী ক্রিকেটার

বর্তমানে পুরু’ষদের পাশাপাশি ম’হিলা ক্রিকেট জনপ্রিয়তার দিক থেকে অন্য মাত্রায় স্থান পেয়েছে। তবে এমন কিছু ম’হিলা ক্রিকে’টের রয়েছেন যারা ক্রিকেটার না হলেও কোন অভিনেত্রী বা মডেল হতে পারতেন।

ক্রিকেট মাঠে তারা যেরকম পারফরম্যান্সে আলো ছড়ায় ভক্তদের মন জয় করে তেমনি ঠিক ততটাই সুন্দর তাদের দেখতে।

গত ২১ শে ফেব্রুয়ারি থেকে অস্ট্রেলিয়ায় আসর বসেছে ম’হিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ। এখানে বিশ্বের বিভিন্ন প্রান্তের ম’হিলা ক্রিকেটাররা খেলতে এসেছেন তাদের মধ্যে কেউ কেউ অপরূপ সুন্দরী।

১) অ্যালিস পেরি: অস্ট্রেলিয়ার ম’হিলা ক্রিকেটার অ্যালিস পেরি বিশ্বের অন্যতম সুন্দরী ম’হিলা ক্রিকেটার। তিনি ১৬ বছর বয়সে অস্ট্রেলিয়ান জাতীয় ম’হিলা ক্রিকেট দল

এবং জাতীয় ফুটবল দলের হয়ে আত্মপ্রকাশ করেছিলেন। তিনিই একমাত্র ম’হিলা ক্রিকেটার যিনি ক্রিকেট এবং ফুটবল বিশ্বকাপ দুটিতেই অংশ নেন।

২) স্মৃ’তি মান্ধানা: ভারতীয় ম’হিলা ক্রিকেটার স্মৃ’তি মান্ধ’না বিশ্বের অন্যতম সুন্দরী ম’হিলা ক্রিকেটারদের মধ্যে একজন। স্মৃ’তি মান্ধ’না আন্তর্জাতিক

ক্রিকে’টে অভিষেকের পর থেকে সোশ্যাল মিডিয়ায় শিরোনামে রয়েছেন। মান্ধ’না কে ভারতের ‘জাতীয় ক্রাশ’ বলা হয় এবং তিনি ভারতীয় ক্রিকেট দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হিসাবে নিজের জায়গা করে নিয়েছে।

৩) সারা টেলর: ইংল্যান্ডের ম’হিলা ক্রিকেটার সারা টেলর ম’হিলাদের ক্রিকে’টে ব্যাটিং এবং উইকেটকিপিংয়ে সবাইকে মুগ্ধ করেছেন। সারা বিশ্বের সেরা ম’হিলা ক্রিকেটারদের মধ্যে গন্য হয়।

সম্প্রতি সারা টেলর খোলাখুলি ফটোশুটের জন্য খবরের শিরোনামে আসে। ৩০ বছর বয়সী উইকেটরক্ষক সারা টেলর খুব অল্প বয়সে অনেক পুরষ্কার জিতেছেন। গত বছর জাতীয় দল থেকে অবসর নেন তিনি।

৪) কায়ানত ইমতিয়াজ: ইনি একজন পাকিস্তান বোলার এবং বর্তমানে তিনি সাইফ সাগা স্পোর্টস ক্লাবের ম’হিলা ক্রিকেট দলের সহ-অধিনায়ক। সৌন্দর্যের দিক থেকে কায়নাথ ইমতিয়াজ কোনো অভিনেত্রী থেকে কম নয়।

কায়ানত ইমতিয়াজ খুব অল্প বয়স থেকেই খেলতে শুরু করে। ভারতীয় অভিজ্ঞ পেসার ঝুলান গোস্বা’মী কায়ানত ইমতিয়াজকে দ্রু’ত বোলার হওয়ার জন্য অনুপ্রা’ণিত করেছিলেন।

৫) জাহা’নারা আলম: সেরা ১০ সুন্দরীর এই তালিকায় স্বাভাবিক ভাবেই আছেন বাংলাদেশ না’রী ক্রিকেট দলের বোলিং অলরাউন্ডার জাহা’নারা আলম।

বাংলাদেশের অধিনায়ক ও ওয়ানডে স্ট্যাটাস পাওয়া দলের এই সদস্য অপরূপ সৌন্দর্য্যের অধিকারী। তিনি বল ব্যাটে যেমন এশিয়া কাপ জেতাতে পারেন তেমনি আবার সৌন্দর্যে দিওয়ানা করতে পারেন দেশের লাখো তরুণকে।

About admin

Check Also

নিখোঁজের আগে ঢাকা আসার সময় মাকে জড়িয়ে অঝোরে কেঁদেছিল আদনান

রংপুর থেকে ঢাকায় আসার সময় নিখোঁজ হয়েছেন দেশের আলোচিত ইসলামী বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *